Top Ad unit 728 × 90

Breaking News

সংবাদ

স্পেনে ৪৩৫ জনের প্রাণ কাড়ল করোনা


জনপ্রিয় অনলাইন: ইউরোপের দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩৫ জনের প্রাণ কেড়েছে নভেল করোনাভাইরাস। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, নতুন এই প্রাণহানি আগের দিনের তুলনায় কিছু বেশি।

এ নিয়ে স্পেনে করোনায় প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৭১৭ জনে। চলমান জরুরি অবস্থার সময় আগামী ৯ মে পর্যন্ত বাড়ানোর বিষয়ে পার্লামেন্টে বিতর্কের আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ। তিনি বলেছেন, এই সময়ের পর তার সরকার দেশের লকডাউন পরিস্থিতি প্রত্যাহার করে নেয়ার পরিকল্পনা করছে।
তবে ইতোমধ্যে দেশটির লকডাউনে শিথিলতা আনা হয়েছে। খুলে দেয়া হয়েছে অপ্রয়োজনীয় বিভিন্ন খাতের বেশ কিছু প্রতিষ্ঠান। লকডাউন শিথিল হওয়ায় লাখ লাখ মানুষ কর্মস্থলে ফিরেছেন। বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করে বলেছেন, লকডাউন শিথিলের কারণে স্পেনে করোনার মহামারি আবারও বিপর্যয় ডেকে আনতে পারে।
করোনায় মৃত্যুপরীতে পরিণত হওয়া স্পেনে এখন পর্যন্ত এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৩৮৯ জন; যা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৮৫ হাজার ৯১৫ জন।
করোনাভাইরাসের বিস্তাররোধে এবং চিকিৎসাব্যবস্থা ভেঙে পড়া ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন চলছে। বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে এখন ঘরবন্দী সময় কাটাচ্ছেন। গত বছরের ডিসেম্বরে চীনে উৎপত্তি হওয়া এই ভাইরাস ইউরোপ এবং আমেরিকায় ব্যাপক তাণ্ডব চালিয়েছে।
চীনে ৪ হাজারের কিছু বেশি মানুষের প্রাণ কাড়লেও ইউরোপের বিভিন্ন দেশে সেই সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। এছাড়া শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪০ হাজারের বেশি মানুষ। দেশটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা।

স্পেনে ৪৩৫ জনের প্রাণ কাড়ল করোনা Reviewed by JONOPRIO24 on ৪:৩৮:০০ PM Rating: 5

কোন মন্তব্য নেই:

All Rights Reserved by স্পেনে অফিসিয়াল তথ্য © 2014 - 2015
Powered By Blogger, Shared by Free WP Themes

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.